Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪১হাজার টাকা জরিমানা
বিস্তারিত

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের পুরাতন বিমান বন্দর রোডস্থ কাঁচা বাজার,পুরাতন এস আলম কাউন্টার এলাকাসহ বিভিন্ন পয়েন্টে সড়কে যানজট সৃষ্টি করে পণ্যবাহী ট্রাক থেকে মালামাল লোড-আনলোড ও ফুটপাতে ভাসমান দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নানা অপরাধের দায়ে ট্রাকসহ বেশ কয়েকটি প্রতিষ্টানের কাছ থেকে ৪১হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার(৩এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালানো হয়।

জানাগেছে, উপজেলা পরিষদের মাসিক সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান মঙ্গলবার সকালে চকরিয়া পৌরশহরের বিভিন্ন এলাকায় আকস্মিক ভাবে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।এসময় চকরিয়া পৌরশহরের মহাসড়কের রাস্তার দু’ধারে গড়ে উঠা অবৈধ ভাসমান দোকান ও অভ্যান্তরীণ সড়কে দিব্যি পণ্যবাহী ট্রাকের বিভিন্ন মালামাল লোড-আনলোড করায় যানজটে পরিণত হওয়ায় ওই সব এলাকা প্রশাসনের নজরে আসলে তা ভ্রাম্যমান আদালত অভিযানে নানা অপরাধে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের পেশকার রতন দাশ বলেন,অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে আদালত বসিয়ে বিমান বন্দর সড়কস্থ কাঁচা বাজার এলাকায় মালবাহী ট্রাককে ৩০হাজার, একটি মুদির দোকানে মূল্য তালিকা না টাঙ্গানোর অপরাধে ৫ হাজার টাকা ও পুরাতন এস আলম কাউন্টার এলাকায় ২টি ভাসমান দোকানকে ৩ হাজার টাকা করে ৬হাজার টাকাসহ ৪১হাজার টাকা জরিমানা আদায় করেছে।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের স্যানিটারি ইন্সপেক্টর মো.জয়নাল আবদীন,চকরিয়া থানার এস আই অপু বড়ুয়াসহ সরকারী দপ্তরের বিভিন্ন কর্মকর্তবৃন্দ।

 

অভিযান ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, চকরিয়া পৌরশহরে যানজট নিরসনে লক্ষে মহাসড়ক সংলগ্ন বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানকালে মালবাহী ট্রাক, মুদির দোকান ও ভাসমান দোকান বসানোর দায়ে ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।ধারাবাহিক ভাবে পৌরশহরকে যানজটমুক্ত করতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
03/04/2018
আর্কাইভ তারিখ
30/04/2018