Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
চকরিয়ায় তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা ২০১৭ সফল ভাবে সম্পন্ন
বিস্তারিত

“উন্নয়নের গনতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র” এ প্রতিপাদ্যকে ধারন করে সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম সর্বস্তরের জনগণের মাঝে তুলে ধরা; সর্বস্তরের জনগণকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করার লক্ষে উপজেলা প্রশাসন চকরিয়ার আয়োজনে ৯-১১ জানুয়ারী তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৭। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাহেদুল ইসলাম এর সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মাহবুব্উল করিম এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম বি.এ(অনার্স) এম.এ.
পুরষ্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বুধবার সমাপ্ত হলো চকরিয়া উপজেলার উন্নয়ন মেলা-২০১৭।

 

 

উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ সেøাগানকে সামনে রেখে সারাদেশের মতো কক্সবাজারের চকরিয়াতেও তিন দিনব্যাপি উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা ও সাস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে। চকরিয়া উপজেলা কমিউনিটি সেন্টার মাঠে এ মেলার আয়োজন করা হয়। গতকাল সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে উন্নয়ন মেলা উপলক্ষে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারো কমিউনিটি সেন্টার মাঠে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্টিত হয়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
আলোচনা সভায় বক্তরা বলেন, “উন্নয়ন মেলা” দেশের ইতিহাসে এক নবতর সংযোজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার সাধারণ মানুষের জীবন মান উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে আমরা নি¤œ-মধ্য বিত্ত আয়ের দেশে উন্নীত হয়েছি। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্য আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ব দেশ হিসেবে বিশ্ব দরবারের পরিচিতি করতে দেশনেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
বক্তরা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মপরিকল্পনা ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছেন। দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।
এতে বিশেষ অতিথি ছিলেন-কক্সবাজার জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা ভাইস-চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া সহকারী কমিশনার (ভুমি) মো.মাহাবুবউল করিম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খান, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছিরসহ প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, সচিবসহ সরকারি-বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মেলায় সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের প্রায় ৫৪টি স্টল অংশ নেন। তিনদিন ব্যাপাী উন্নয়ন মেলা আগামী ১১ জানুয়ারী শেষ হবে।

ছবি
ডাউনলোড